অনলাইন ইনকাম করার উপায় কোনো রকম ইনভেস্ট ছাড়াই

নমস্কার বন্ধুরা আজেকে আমরা জানব অনলাইন কিভাবে টাকা ইনকাম করা যাই.বন্ধুরা আমরা সকলেই ইনকাম করতে চাই কিন্তু কেমন লাগবে আপনার যায়নি যদি জানতে পারেন বাড়ি থাকে বসে আপনি লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন কোনো রকম শারীরিক পরিশ্রম ছাড়াই। কোটেশনও এর আজকের প্রতিবেদন এটি। আপনারা অনেকেই ভাববেন অনলাইন থাকে কিভাবে ইনকাম করা সম্ভব। বন্ধুরা আপনাদেড় বলে রাখি বর্তমানে বিশ্বের প্রথম ধোনি মানুষের তালিকায় আছেন জেফ বেজোস , তিনি কিন্তু অনলাইন ইনকাম করেই ধোনি হয়েছেন।এই অনলাইন ইনকাম করার একটি বিশেষ সুবিধে রয়েছে ,আপনি বাড়ি থাকে অনলাইন ইনকাম করতে পারবেন আপনার মোবাইল বা ল্যাপটপ বা কম্পিউটার এর মাধ্যমে। এই ইনকাম প্রসেস টি প্রমাণিত কারণ এর মাধমে অনেকে আজকে ইনকাম করছে। একটি কথা মনে রাখবেন এই প্রসেস এ ইনকাম করতে হলে আপনাকে কোনো ইনভেস্ট করতে হবে না।

make money online

আমরা আজকে এখানে ৫ রকম পদ্ধতির কথা আলোচনা করবো, চলুন সেই উপায় গুলি জেনে নেওয়া যাক

১. ইউটুবে
বন্ধুরা ইউটুবে বর্তমানে বিশ্বের ২নো সার্চ ইঞ্জিন। এখানে প্রতিদিন মিল্লিয়ামস ভিডিওস আপলোড করা হয়ে থাকে।আপনার যদি কোনোরকম ট্যালেন্ট থাকে আপনি সেটিকে ক্যামেরা বন্দি করে ইউটুবে এ আপলোড করে দিন যদি আপনার ট্যালেন্ট দেখার জন্য লোক আসে আপনি সেখানে গুগল এডসেন্স এর এডস লাগিয়ে ইনকাম করতে পারবেন। মনে রাখবেন আপনার আপলোড করা ভিডিও তে ভিউস আস্তে হবে অর্থাৎ আপনার ভিডিও টি যতবার দেখা হবে আপনার ভিউস তত হবে।
২.ব্লোগ্গিং
আপনারা ডিজিটাল মার্কেটিং এর নাম শুনে থাকবেন ব্লোগ্গিং এর একটি অংশ। ব্লোগ্গিং বলতে বোঝাই আপনার একটি নিজের ব্লগ অর্থাৎ একটি ওয়েবসাইট যেখানে আপনার যাই বিষয়ে কনোলজ রয়েছে আপনি সেই ব্লগের মাধ্যমে অন্যদের শেখাবেন।অনেকেই ভাবেন কাউকে শেখানোর পরিবর্তে কিভাবে আপনারা ইনকাম করবেন। গুগল তার প্লাটফর্ম এ পেইড এডভার্টাইসমেন্ট চালায় আপনি সেই এডভার্টাইসমেন্ট এ অংশগ্রহণ করে আপনার সাইট এডস দেখতে পারবেন।এই এডস টিতে যাই ক্লিক করবেন তার জন্য আপনি টাকা পাবেন। ব্লোগ্গিং আপনারা ফ্রি তে করতে পারবেন গুগল নিজস্য প্লাটফর্ম ব্লগার.কম এ গিয়ে। ওই লিংক এ ক্লিক করে আপনারা ব্লগার.কম এ একটি একাউন্ট ক্রিটে করুন এবং সেটি ক আপনার পছন্দের মতো ডিসাইন করে আর্টিকেল পোস্ট করুন। যার দেরি না করে শুরু করে দিন ব্লোগ্গিং।
৩.ফ্রিল্যান্স
এটি একটি পপুলার ইনকাম করার উপায়। ফ্রিল্যান্স এর মাধ্যমে আপনি দেশ অথবা বিদেশের লোকের কাজ করে দিইবেন তার পরিবর্তে সেই ব্যাক্তিটি আপনাকে তার মূল্য দেবে। ফফ্রীল্যান্সিইং এ আপনি সব ধরণের কাজ করতে পারবেন যেমন ভার্চুয়াল এসিট্যানন্ট , ওয়েব ডেভেলপমেন্ট,ভিডিও এডিটিং ,লোগো ডিজানিং,ইত্যাদি। এটি করার জন্য আপনাকে ফ্রীল্যান্কিং ওয়েবসাইট এ গিয়ে একটি একাউন্ট ক্রিটে করতে হবে এবং আপনার কাজের কিছু নমুনা আপনাকে দিতে হবে। কোনো ব্যাক্তি জাদে সেই নমুনা তার পছন্দ হয়ে থাকে তাহলে সে আপনাকে তার কাদের জন্য রিকোয়েস্ট করবে।এই উপায়ে উপার্জিত অর্থ আপনার পেপাল এর মাধ্যমে আপনার ব্যাঙ্ক একাউন্ট এ এসে যাবে।

পপুলার ফ্রীল্যানসিং ওয়েবসাইট এর কিছু তালিকা আপনাদের নিচে দেয়া হলো আপনারা এখানে গিয়ে একটি একাউন্ট ক্রিটে করে ইনকাম করতে পারবেন

  1. freelance.com
  2. fiver.com
  3. upwork.com
  4. toptal.com
  5. guru.com

৪.সার্ভে
আপনারা সকলেই দেখে থাকবেন বছরে একবার করে হলেও সরকারি কর্মচারী সার্ভে এর জন্য আমাদের বাড়িতে বাড়িতে আসে এবং নাদেতাইলেস নিয়ে যাই। ভয় পাবেন না এই কাজ টি জন্য আপনাকে কারো বাড়িতে যাতে হবে না আপনি এই রকম কাজ আপনার বাড়িতে বসে করতে পারবেন আপনার ফোন ল্যাপটপ বা কম্পিউটার থাকে। সার্ভে করার জন্য কিছু ওয়েবসাইট আছে আপনি সেই ওয়েবসাইট গুলিতে যান একটি একাউন্ট ক্রিটে করুন এবং সার্ভে ডাটা ফেলল করুন তার জন্য আপনি সাি ওয়েবসাইট থাকে একটি মোটা অংকের টাকা পাবেন।এই ধোণের ওয়েবসাইট খোঁজার জন্য গুগল গিয়ে পেইড সার্ভার লিখে টাইপ করুন আপনি সার্ভে রিলেটেড অনেক ওয়েবসাইট পায়ে যাবেন। আপনার পছন্দের সাইট টি বাঁচে নিন এবং আপ নার কাজ ষ্টার করে দিন।
৫.ডেটা এন্ট্রি
পৃথিবীর পপুলার কাজের মধ্যে অন্যতম হচ্ছে ডেটা এঁর্টি কাজ। ডেটা এন্ট্রি টি সকলের অজানা নই। তও কিছু লোক জানেন না তাদের জন্য বলে রাখি ডেটা এন্ট্রি কাজ টিতে আপনাকে দেওয়া ডেটা গুলিকে মাস এক্সসেল এ সাজিয়ে রাখতে হবে। বলে রাখি ডাটা এন্ট্রি কিন্তু শুধু মাত্রা এক্সেল এর মধ্যে সীমাবদ্ধ নাই। ডাটা এন্ট্রি তে আপনি ইমেইল কালেক্ট,সিভি মেকিং,ইত্যাদি কাজ গুলি করতে পারবেন।এখন অনেকের মনে প্রশ্ন থাকতে পারে এই কাজ গুলো কোথায় পাবেন ,জাদে এই রকম চিন্তা করেন আপনাকে বলে রাখি ভয় পাবার কিছু নাই আমি আপনাকে সব ডেটাইস দিয়ে যাবো আজকের এই প্রতিবেনডান এ। ডেটা এন্ট্রি আপনি গুগল এ সার্চ করলে অনেক ওয়েবসাইট পায়ে যাবেন আপনি সেখান গিয়ে ইনকাম করতে পারবেন।এই কাজের জন সব থাকে ভালো জায়গা হচ্ছে ফ্রীল্যান্কিং ওয়েবসাইট গুলি এখন থাকে পানি অনেক ধরণের ডেটা এন্ট্রি পায়ে যাবেন।

ফাইনাল কথা:  এখানে যে উপায় গুলির কথা বলা হয়েছে সেই গুলি কোনো রকম মিথ্যা নয়। এখানে বলা পদ্ধতিতে অনেকেই লক্ষ লক্ষ টাকা ইনকাম করছেন। বন্ধুরা জাদে আপনাদের এই প্রতিবেদনটি ভালো লাগে থাকে আপনি এটিকে শেয়ার করবেন আপনার বন্ধু ,রিলেটিভ সবার সাথে।আপনার জাদে কোনো রকম সম্যসা হয়ে থাকে আপনি কমেন্ট করবেন আমি আপনাকে গাইড করে দেব।

Leave a Comment